রোয়ানু : সীতাকুণ্ডে গাছ ভেঙে পড়ে মা-ছেলের মৃত্যু

2016_05_21_12_02_00_E3UQ1N0nBKqTwHyyWLvzq8zwWGxzMP_originalস্টাফ করেসপন্ডেন্ট :
ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে ঝড়ো বৃষ্টিতে সীতাকুণ্ডে ঘরের ওপরে গাছ ভেঙে পড়ে মা ও ছেলের মৃত্যু হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃহস্পতিবার থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে।

শনিবার সকাল ভোরের দিকে সীতাকুণ্ডের জঙ্গল ছলিমপুরের কালাপানিয়া পাহাড়ের লোকমান কলোনিতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ওই কলোনির বাসিন্দা রফিকের স্ত্রী কাজল বেগম (৫০) ও তার ছেলে বেলাল প্রকাশ আবু (১০)। সীতাকুণ্ডের কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ হারুন পাশা বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ আরো এগিয়েছে। এটি এখন পায়রা সমুদ্র বন্দর থেকে ৭৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে। এটি আজ (শনিবার) দুপুরের মধ্যেই বরিশাল-চট্রগ্রাম উপকূলে আঘাত হানতে পারে।

শনিবার (২১ মে) সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিন ১৮-তে এ তথ্য জানানো হয়।

ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কি.মি. এর মধ্যে বাতাসের সর্বোচ্চ একটানা গতিবেগ ঘন্টায় ৬২ কি.মি. যা দমকা অথবা ঝড়োহাওয়ার আকারে ৮৮ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় জেলাসহ সারাদেশে প্রবল বৃষ্টিপাত হচ্ছে।

বাতাসের এ গতিবেগ ৯৫ থেকে ১০০ কিমি পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে আন্তর্জাতিক আবহাওয়া গবেষণা সংস্থা আক্কু ওয়েদার জানিয়েছে। পৌনে ১১টায় প্রকাশিত প্রতিবেদনে সংস্থাটি বলেছে, রোয়ানুর প্রভাবে বৃষ্টিপাত হতে পারে ১৫০ থেকে ৩০০ মিমি পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*