চকরিয়া পৌরসভার দায়িত্ব নিয়েই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে মেয়র কাউন্সিলর

CHAKARIA-MAYER-ALAMGIR-12-5-16_1স্টাফ রিপোর্টার :
কক্সবাজারের চকরিয়া পৌরসভার বনির্বাচিত মেয়র ও কাউন্সিলরবৃন্দ বৃহস্পতিবার আনুষ্টানিকভাবে দায়িত্বভার গ্রহন করেছেন। এ উপলক্ষে এদিন সকালে পৌর ভবনের পাশে পৌর অডিটরিয়াম মিলনায়তনে অনুষ্টিত হয়েছে সুধী সমাবেশের। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সদর সার্কেল) মো.মাসুদ আলম, থানার ওসি মো.জহিরুল ইসলাম খাঁন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল কাদের বিকম, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ও ফাসিঁয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি শ্রমিক নেতা ফজলুল করিম সাঈদী, যুগ্ম সম্পাদক আজিমুল হক চেয়ারম্যান, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।

অনুষ্টানে উপস্থিত ছিলেন উপজেলা বৌদ্ধ সমিতির সভাপতি পরিমল বড়–য়া, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বাবু তপন কান্তি দাশ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক জামাল উদ্দিন, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি এএম আরিফুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু, পৌরসভা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ, সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন। এছাড়াও অনুষ্টানে অংশ নেন নবনির্বাচিত মেয়র আলমগীর চৌধুরী ও কাউন্সিলরদের মধ্যে সংরক্ষিত ১,২,৩নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাশেদা বেগম, ৪,৫ ও ৬নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজিয়া সুলতানা খুকুমনি এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, সাধারণ ওয়ার্ডের মধ্যে ১নম্বর ওয়ার্ডের মকছুদুল হক মধু, ২নম্বর ওয়ার্ডের রেজাউল করিম, ৩নম্বর ওয়ার্ডের বশিরুল আইয়ুব, ৪নম্বর ওয়ার্ডের জাফর আলম কালু, ৫নম্বর ওয়ার্ডের ফোরকানুল ইসলাম তিতু, ৬নম্বর ওয়াডের্র জিয়াবুল হক, ৭নম্বর ওয়ার্ডের জামাল উদ্দিন, ৮নম্বর ওয়ার্ডের মুজিবুল হক মুজিব ও ৯নম্বর ওয়ার্ডের নজরুল ইসলাম। অনুষ্টানে পৌরসভার সকল কর্মকর্তা, কর্মচারী, সুধীজন, সাংবাদিক, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্টানে সভাপতিত্ব করেন পৌরসভার সচিব মাদ-উদ মোর্শেদ ও সঞ্চালনা করেন পৌর কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু জাহেদ মো: রাশেদ। অনুষ্টান শেষে আমন্ত্রিত অথিতিসহ সকলের জন্য মেজবানের আয়োজন করা হয়।

জানা গেছে, গত ২০মার্চ অনুষ্টিত চকরিয়া পৌরসভার নির্বাচনে চর্তুথ মেয়াদে নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আলমগীর চৌধুরী। নির্বাচনের ২৭ দিন পর গত ১৭এপ্রিল বেলা ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজে বিভাগীয় কমিশনার মো.রুহুল আমিন এর কাছ থেকে শপথ গ্রহন করেন চকরিয়া পৌরসভার নির্বাচিত মেয়র ও কাউন্সিলরবৃন্দ।

এদিকে দায়িত্ব নেয়ার প্রথম দিনই শহরে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে নামলেন নতুন মেয়র আলমগীর চৌধুরী। তার সাথে অংশ নেন পৌরসভার নির্বাচিত সকল কাউন্সিলর ও পৌরসভার বিভিন্ন দপ্তরের উধর্বতন কর্মকর্তারা। এদিন বিকালে পৌরশহরের নিউ মার্কেট এলাকায় আনুষ্টানিক পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন মেয়র। এরপর তিনি কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তাদের সাথে নিয়ে উদ্বোধন করেন চিরিঙ্গা বাসস্টেশন পাড়া সড়কের ড্রেইন নির্মাণ কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*