সিদ্ধান্ত না মানায় তিরস্কৃত জাদেজা

Ravindra-Jadeja-bg20160502140821স্পোর্টস ডেস্ক :: মাঠে আম্পায়ারে সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে শাস্তির মুখে পড়লেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গুজরাট লায়ন্সের হয়ে খেলা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ম্যাচ অফিসিয়ালরা তিরস্কৃত করেছেন জাদেজাকে।

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে গুজরাটের ম্যাচ চলাকালীন ইনিংসের ১১তম ওভারে ব্যাট করছিলেন জাদেজা। আকসার প্যাটেলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। তাতে বোলার আবেদন করলে ম্যাচের দায়িত্বে থাকা আম্পায়ার আউটের সম্মতি দেন।

সেটি মেনে নিতে পারেননি জাদেজা। মাঠেই আম্পায়ারের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন। ফলে, আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে শাস্তি দেয়া হয়।

তবে নিজের ভুল স্বীকার করে নেওয়ায় বড় কোনো শাস্তি পেতে হয়নি জাদেজাকে। শুধুমাত্র মৌখিক সতর্কবার্তা দিয়েই তাকে ছেড়ে দেয়া হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘জাদেজা লেভেল ওয়ান অপরাধ (আইপিএলের খেলোয়াড় ও কর্মকর্তাদের জন্য নির্ধারিত আচরণবিধির ২.১.৫ অনুচ্ছেদ) মেনে নিয়েছেন। তাই তাকে কোনো আর্থিক দণ্ড না দিয়ে শুধুমাত্র তিরস্কার করা হয়েছে। আর সেটিও জাদেজা মেনে নিয়েছেন। আইপিএলের আচরণবিধির লেভেল-১ অপরাধের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত এবং এটা মেনে নিতে খেলোয়াড়রা বাধ্য।’

এ ম্যাচে উড়তে থাকা গুজরাট লায়ন্সকে ২৩ রানের ব্যবধানে হারায় টেবিলের নিচের দিকে থাকা পাঞ্জাব। জাদেজাকে ফিরিয়ে আইপিএলের এবারের আসরে প্রথম হ্যাটট্রিক তুলে নেন আকসার প্যাটেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*