এবারের কান উৎসবের বিচারকরা

Cannes-bg20160426122022বিনোদন ডেস্ক :
৬৯তম কান চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে বিচারকদের সভাপতি থাকছেন অস্ট্রেলীয় পরিচালক, চিত্রনাট্যকার ও প্রযোজক জর্জ মিলার। তার নেতৃত্বে স্বর্ণপাম জয়ী ছবি নির্বাচনে যারা কাজ করবেন তাদের তালিকা প্রকাশ করেছেন আয়োজকরা। এখানে আছেন ইরান, ডেনমার্ক, যুক্তরাষ্ট্র, ইতালি, ফ্রান্স, কানাডা ও হাঙ্গেরির চলচ্চিত্রাঙ্গনের আটজন বিশিষ্ট ব্যক্তি।

নির্বাচিত বিচারকরা হলেন ফরাসি পরিচালক ও লেখক আহনু ডিপলিশা, মার্কিন অভিনেত্রী ক্রির্সটেন ডান্সট, ইতালিয়ান অভিনেত্রী, পরিচালক, লেখক ও প্রযোজক ভ্যালেরিয়া গোলিনো, ডেনমার্কের অভিনেতা ম্যাডস মিকেলসেন, হাঙ্গেরির পরিচালক ও লেখক লাজলো নেমেস, ফরাসি অভিনেত্রী ও গায়িকা ভ্যানেসা প্যারাডিস, ইরানি নারী প্রযোজক কাতাইয়ু শাহাবি এবং কানাডিয়ান অভিনেতা ডোনাল্ড সাদারল্যান্ড।

তালিকা দেখে বোঝা যাচ্ছে জর্জ মিলারের তত্ত্বাবধানে চারজন নারী ও চারজন পুরুষ বিচারক প্রতিযোগিতা বিভাগের বিজয়ী নির্বাচনে কাজ করবেন। তাদের বিচারেই চূড়ান্ত হবে উৎসবের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণপাম জয়ী ছবি।

এবারের আসরে প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়েছে ২১টি ছবি। ফ্রান্সের সমুদ্রতীরবর্তী শহর কানে উৎসব শুরু হবে আগামী ১১ মে। চলবে ২২ মে পর্যন্ত। এ আয়োজনের পর্দা উঠবে উডি অ্যালেনের ‘ক্যাফে সোসাইটি’ ছবির প্রদর্শনীর মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*