আচরণ বিধি লঙ্ঘনে ম্যাক্সওয়েলের জরিমানা

Maxwell-BG20160426151413স্পোর্টস ডেস্ক :
আইপিএলের কোড অব কন্ডাক্ট বা আচরণ বিধি ভঙ্গের দায়ে গ্লেন ম্যাক্সওয়েলকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। গত শনিবারের (২৩ এপ্রিল) ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে লেভেল-১ এর আর্টিক্যাল ২.১.২ লঙ্ঘন করেন কিংস ইলেভেন পাঞ্জাবের এ অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

এক বিবৃতিতে আইপিএল কর্তৃপক্ষ ম্যাক্সওয়েলের শাস্তির বিষয়টি নিশ্চিত করলেও তার অপরাধের বিস্তারিত কিছু জানায়নি। ম্যাচ চলাকালীন উইকেটে আঘাত বা লাথি মারা এবং ইচ্ছাকৃতভাবে বা অবহেলা করে কোনো ক্ষতির সৃষ্টি করা যেমন বিজ্ঞাপন বোর্ড, বাউন্ডারি লাইন, ড্রেসিং রুমের দরজা, আয়না, জানালা, ক্রিকেট সরঞ্জাম বা পোশাক এবং অন্যন্য সাজসরঞ্জাম বা জিনিপত্রের অপব্যবহার কোড অব কন্ডাক্টের আর্টিক্যাল ২.১.২ এর অন্তর্ভুক্ত।

ম্যাক্সওয়েলের স্বদেশী শন মার্শ একই ধরনের অপরাধ করলেও জরিমানার হাত থেকে বেঁচে যান। তাকে শুধুমাত্র অফিসিয়ালি সতর্ক করে দেওয়া হয়।

ওই ম্যাচটিতে মুস্তাফিজুর রহমানের অবিস্মরণীয় বোলিং নৈপুণ্য গোটা ক্রিকেট বিশ্বকেই তাক লাগিয়ে দেয়। চার ওভারে এক মেডেনে মাত্র ৯ রানের বিনিময়ে দু’টি উইকেট লাভ করে ম্যাচ সেরা হন ‘কাটার মাস্টার’।

ময়েজেস হেনরিকসের বলে মুস্তাফিজের তালুবন্দি হয়ে মাত্র ১ রান করেই সাজঘরে ফেরেন ম্যাক্সওয়েল। পরে পথের কাঁটা হয়ে দাঁড়ানো মার্শকে (৪০) এলবিডব্লিউর ফাঁদে ফেলে দলকে ব্রেক থ্রু এনে সেই মুস্তাফিজই। ডেভিড ওয়ার্নারের অর্ধশতকে ভর করে পাঞ্জাবের দেয়া ১৪৪ রানের লক্ষ্যটা ১৩ বল বাকি থাকতেই টপকে যায় সানরাইজার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*