মালয়েশিয়ার চার মাল্টিপ্লেক্সে ‘সুতপার ঠিকানা’

bg_Sutopar_Thikana_31_850x_424786654বিনোদন ডেস্ক :
আর্ন্তজাতিক অঙ্গনে বাণিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে সরকারি অনুদান সহায়তায় নির্মিত চলচ্চিত্র ‘সুতপার ঠিকানা’। এর ইংরেজি নাম ‘হার ঔন অ্যাড্রেস’। বিশ্ব নারী দিবস উপলক্ষে আগামী ৩ মার্চ ছবিটি মুক্তি দেওয়া হচ্ছে মালয়েশিয়ার চারটি প্রেক্ষাগৃহে।

এর একদিন আগে অর্থাৎ ২ মার্চ চলচ্চিত্রটির দুটি বিশেষ প্রদর্শনী হবে কুয়ালালামপুরের মিডভ্যালির গোল্ডেন স্ক্রিন সিনেমার একটি প্রেক্ষাগৃহে। সকাল ১০টায় সংবাদকর্মীদের জন্য ও সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হবে মালয়েশিয়ার অগ্রগামী নারীদের সংগঠন অল ওমেন্স অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়ার কর্মকর্তা ও সদস্যদের জন্য।

১৯ ফেব্রুয়ারি প্রসূণ রহমানের সঙ্গে মালয়েশিয়ার পরিবেশক সংস্থার অনুষ্ঠানিক চুক্তি হয়েছে। স্থানীয় চলচ্চিত্র অধিদপ্তর থেকে সনদপ্রাপ্তির পর সেখানকার সবচেয়ে আধুনিক প্রেক্ষাগৃহ গোল্ডেন স্ক্রিন সিনেমার চারটি মাল্টিপ্লেক্সে চলচ্চিত্রটি দেখানো হবে। এর মধ্যে রয়েছে কুয়ালালমপুরের মিডভ্যালি ও প্যাভিলিয়ন মেগা মল, পেতালিং জায়ার ওয়ান উতামা মেগা মল ও পেনাংয়ের গুর্ণে প্লাজার মাল্টিপ্লেক্সগুলো।

বাণিজ্যিক মুক্তি শেষে ‘সুতপার ঠিকানা’ মালয়েশিয়া ও ব্রুনাইয়ের দুটি টেলিভিশনেও প্রচার হবে। এরপর মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, কম্বোডিয়া ও ভিয়েতনামে।

২০১৫ সালের মে মাসে মা দিবস উপলক্ষে শুধু রাজধানীর কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো ‘সুতপার ঠিকানা’। এরপর বিকল্প পন্থায় প্রদর্শিত হয় দেশের ১২টি জেলা এবং সাতটি বিশ্ববিদ্যালয়ে। পাঁচ মহাদেশের কয়েকটি চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করে অর্জন করে কয়েকটি সম্মাননা পেয়েছে ছবিটি। ডিসেম্বরে শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে ৬৪ জেলায় একযোগে প্রদর্শিত হয় ‘সুতপার ঠিকানা’।

ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। এ ছাড়াও আছেন শাহাদাৎ হোসেন, এসএম মহসীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*