সাংবাদিকদের ঐক্যবদ্ধ শক্তিই গণমাধ্যমের সংকট নিরসনে সক্ষম : বিএফইউজে

BFUJ 56771739910_nস্টাফ রিপোর্টার :
সাংবাদিকদের ঐক্যবদ্ধ শক্তিই সংবাদপত্র শিল্পসহ গণমাধ্যমে বিরাজমান সংকট নিরসনে সক্ষম। আজ (৬ ফেব্রুয়ারি) শনিবার অনুষ্ঠিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে নির্বাহী কমিটির প্রথম সভায় সংবাদপত্র, সংস্থা ও গণমাধ্যমে সর্বব্যাপী বেকারত্ব নিম্নে বেতন ও বেতনের অনিয়ম এবং বৈষম্যে গভীর ক্ষোভ প্রকাশ করে এ অভিমত ব্যক্ত করা হয়। সভায় বলা হয়, পেশার ভাবনা দূরে রেখে অতীতে সাংবাদিক ইউনিয়ন নেতাদের দলবাজির নিগঢ়বদ্ধ হওয়ার কারণেই গণমাধ্যমে আজকের এই বেকারত্ব ও অপরাপর সংকট। সভায় বেকার সাংবাদিকদের কর্মসংস্থান এবং বেতন বৈষম্য নিরসনে নবম ওয়েজবোর্ড গঠনে জোর দাবি জানানো হয়। একই সঙ্গে সাংবাদিকদের মর্যাদার বিষয়েও সরকারের সুস্পষ্ট ঘোষণার দাবি জানানো হয়। সভায় সাংবাদিক হত্যা ও নির্যাতনে ক্ষোভ প্রকাশ করে এর বিরুদ্ধে সাংবাদিক সমাজকে সোচ্চার হওয়ার আহবান জানানো হয়।
সভায় ২০১৭ সালের ৮ ডিসেম্বর বিএফইউজের নির্বাচন অনুষ্ঠানসহ ৬টি সাংগঠনিক সিদ্ধান্ত গৃহীত হয়। এর মধ্যে রয়েছে প্রবীণ সাংবাদিক আবদুল হালিম চৌধুরীকে চেয়ারম্যান করে নতুন নির্বাচন কমিটি গঠন, আগামী ৩ দিনের মধ্যে বিএফইউজের ব্যাংক একাউন্ট খোলা, বিভাগীয় পর্যায়ে ইউনিট গঠনের জন্য বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি মাহবুব আলমকে আহবায়ক করে ৬ সদস্যের কমিটি গঠন। এ কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে বিভাগীয় সদরে ইউনিট গঠন প্রক্রিয়া সংক্রান্ত অগ্রগতি জানাতে হবে। এ ছাড়া বিএফইউজের নির্বাহী কমিটির প্রত্যেক সদস্যকে মাসিক ন্যূনতম ৩০০ টাকা চাঁদা দিতে হবে। প্রতি বছর ২৬ মার্চ ‘জয়ধ্বনি’ নামে সংগঠনের একটি সংকলন প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়। সহকারী মহাসচিব সাইদুল হোসেন শাহেদকে আহবায়ক করে এ জন্য ৩ সদস্যের কমিটি গঠন করা হয়।
বিএফইউজে সভাপতি গোলাম মহিউদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মহাসচিব সৈয়দ মেসবাহ উদ্দিন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, ডিইউজে সভাপতি এলাহী নেওয়াজ খান, সাধারণ সম্পাদক খায়রুল আলম বকুল, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সরদার ফরিদ আহমদ, বিএফইউজে সিনিয়র সহ-সভাপতি মাহবুব আলম, সহ-সভাপতি ফজলুল হক ভূঁইয়া রানা, মুনির উদ্দিন আহমেদ, সহকারী মহাসচিব মহিদুল ইসলাম মন্টু, আবদুর রহিম বগরা, সাইদুল হোসেন সাহেদ, কোষাধ্যক্ষ এম হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান চৌধুরী, দফতর সম্পাদক নূরুল ইসলাম খোকন, যশোর সাংবাদিক ইউনিয়ন নেতা ফকির শওকত, বগুড়া সাংবাদিক ইউনিয়নের মহসিন আলী রাজু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের এজেডএম মেনহাজুল হক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের হাসান মুকুল, সাংবাদিক নেতা শামীম হাওলাদার, এবিএম সেলিম আহমেদ, তোফায়েল হোসেন, আবদুল বাসেত মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*