মানবপাচার ও নাশকতা মামলার আসামীর আ’লীগে যোগদান নিয়ে তোলপাড়

pic-hokarনিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলণ ও কাউন্সিল সম্পন্ন হওয়ার দুই দিনের মাথায় দলের প্রধান শেখ হাসিনার নির্দেশ অমান্য করেই আওয়ামী লীগে যোগদান করানো নিয়ে পুরো জেলায় আওয়ামী লীগ পরিবার সহ নেতা কর্মিদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হয়েছে। কক্সবাজার সদরের ইসলামপুর ইউনিয়নের বিএনপি নেতা, মানবপাচার ও নাশকতা মামলাসহ বিভিন্ন মামলার চার্জসীট ভুক্ত আসামী নুরুল আজিম গত ২ ফেব্রুয়ারী সকালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। তা বিভিন্ন সংবাদমাধ্যমে ছবিসহ প্রকাশ পায়।
গত বছরের আট নভেম্বর রোববার এক সংবাদ সম্মেলনে  দলীয় সভানেত্রী শেখ হাসিনা বলেছিলে, বিএনপি ও জামায়াত থেকে আওয়ামী লীগে কাউকে নেওয়া যাবে না । নেদারল্যান্ডসে সাম্প্রতিক সফর নিয়ে গণভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি।
গত বছরের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনের পর সারাদেশে বিএনপি-জামায়াতের অন্তত ২০ হাজার নেতা-কর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছে বলে গণমাধ্যমের খবরে এসেছে। বলা হচ্ছে, কেবল জামায়াত থেকেই আওয়ামী লীগে ভিড়েছে ৫ হাজার জন।  ভিন্ন দল থেকে ভেড়ানোর জন্য নিজের দলের নেতাদেরই দায়ী করেন আওয়ামী লীগ সভানেত্রী।“গ্রুপিংয়ে দল ভারী করতে অনেকে নিয়ে নেয়,” বলেন শেখ হাসিনা। দলীয় নেতাদের সতর্ক করে তিনি বলেন, “তারা (যোগদানকারী) আওয়ামী লীগে যোগ দিয়ে অন্তঃদ্বন্দ্বের সৃষ্টি করে এবং পরবর্তীতে দলের নেতা-কর্মীদের হত্যা করে। “আওয়ামী লীগের লোক মারা গেলেই শুধু কোনো অসুবিধা নেই। তারা ভালো সেজে ঢুকেই হত্যা করে।”
কিন্তু সেই নির্দেশ রক্ষা করতে পারলেন না নব নির্বাচিত সাধারণ সম্পাদক মৃজিবুর রহমান। গত ২ ফেব্রুয়ারী ইমাম খাইর এর দেয়া বিভিন্ন সংবাদ মাধ্যমে এ সংক্রান্ত ছবি ও সংবাদ পাঠানো হয় সংবাদ বিজ্ঞপ্তি আকার। বিভিন্ন অনলাইন এটি প্রকাশ পেলে সোস্যাল মিডিয়া নিন্দার ঝড় উঠে।
২ ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে শহরের নতুন বাহারছড়াস্থ মুজিব চেয়ারম্যানের বাস ভবনে যোগদান প্রক্রিয়া সম্পন্ন সম্পন্ন হয়।
এযোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইসলামপুর ইউনিয়ন আ.লীগ সভাপতি সাবেক চেয়ারম্যান মনজুর আলম, সাবেক সাধারণ সম্পাদক ছৈয়দ আলম মেম্বার, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ওসমান আলী মোরশেদ, ইসলামপুর ৪ নং ওয়ার্ড আ.লীগ সভাপতি নুরুল আমিন, ৭ নং ওয়ার্ড আ.লীগ সভাপতি আমির হোসেন প্রমুখ।
এদিকে, আওয়ামী লীগে যোগ দেয়া কুখ্যাত বিএনপি নেতা, মানবপাচার ও নাশকতা মামলার আসামী নুরুল আজিম উখিয়া থানার মামলা নং-২০, জিআর-৩০, তাং-১৯/০২/২০১৫ইং, ধারা-মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ৭/৮ এর অভিযোগপত্র নং-২০১, তাং-২৪/৭/২০১৫ইং চার্জসীটভুক্ত আসামী। এছাড়া চকরিয়া থানার মামলা নং-৫৩, জিআর-৬৪৯, তাং-২২/১২/২০১৪ইংসহ আরো কয়েকটি নাশকতা মামলা কক্সবাজারের বিভিন্ন থানায় রয়েছে।
এব্যাপারে নব নির্বাচিত জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানে বক্তব্য নেয়ার জন্য ব্যক্তিগত মোবাইল একাধিকবার চেষ্টা করা হয়। কিন্তু সংযোগ পাওয়া যায়নি।

One comment

  1. দৈনিক আমাদের কক্স বাজার পত্রিকা অনলাইন করার জন্য আমাদের কক্স বাজার পরিবারকে লাল গোলাপের শুভেচ্ছা জানাই

    কক্স বাজার প্রিন্ট মিডিয়া ষ্টাব ইউনিয়ন

    সভাপতি
    মোঃ লাবলু বেপারী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*