চকরিয়ায় জমি বিরোধে হামলা ও ভাংচুর

chokoria_1_816697182.thumbnailবিশেষ প্রতিবেদক,চকরিয়া :
চকরিয়ায় জমি বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের উপর হামলা চালানো হয়েছে। হামলাকারীদের বাধা দিতে গিয়ে আহত হয়েছে একই পরিবারের ৫জন। ভাংচুর ও লুটপাট করা হয়েছে বশতগৃহে। গতকাল ৩ফেব্রুয়ারী সকাল ১০টার দিকে উপজেলার পূর্ববড়ভেওলা ইউনিয়নের ২নং ওয়ার্ড খদ্দাচোরা এলাকায় ঘটেছে এঘটনা। এনিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাইমুনুল ইসলামের স্ত্রী কুলছুমা বেগম বাদী হয়ে অভিযুক্ত ৭জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫জনের বিরুদ্ধে থানায় লিখিত এজাহার দিয়েছে।
অভিযোগে জানাগেছে, পূর্ববড়ভেওলা খদ্দাচোরা এলাকায় স্থানীয় মাইমুনুল ইসলাম গংয়ের সাথে একই এলাকার মরহুম মৌলভী গোলাম বারীর পুত্র সাইফুল ইসলাম গংয়ের মধ্যে বসতভীটার জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। উক্ত পূর্বশত্রুতার জেরধরে সাইফুল ইসলাম, আনিছ, আয়েশা বেগম, খায়রুন্নেছা. তছলিমা বেগম, পারেভজ ও আরমান সহ অজ্ঞাতা ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে অতর্কিত হামলা ও ভাংচুর চালায়। হামলাকারীদের বাধা দিতে গিয়ে আহত হয়েছে গৃহকত্রী কুলছুমা বেগম (৩৫), তার মা বয়োবদ্ধা লাইলা বেগম (৬০), মেয়ে তানিয়া আক্তার (১৯), স্বামীর বড়বোন বুলবুল আক্তার (৬৫) সহ ৫জন আহত হয়েছে। লুট করে নিয়ে গেছে ৩ভরি ওজনের স্বর্ণালংকার, ২টি মোবাইল সেট সহ ১লাখ ৬০হাজার টাকার মালামাল এবং বসতভীটায় ভাংচুরে আরো ১০হাজার টাকার ক্ষতি সাধন হয়েছে।
অভিযোগের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ওসি জহিরুল ইসলাম খান বলেন, দু’পক্ষের মধ্যে বেশ কিছুদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*