এমপি লতিফের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানি মামলা

latif_1চট্টগ্রাম অফিস :
নিজের ছবি এডিট করে বঙ্গবন্ধুর মাথা লাগিয়ে ব্যানার ফেস্টুন টাঙ্গানোর অভিযোগে চট্টগ্রামে সরকার দলীয় সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে দুটি মানহানির মামলা করা হয়েছে। চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় প্রথম মামলাটি করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা সাইফুদ্দিন আহমেদ রবি।
মামলায় বাদী স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার মধ্য দিয়ে এম এ লতিফ মানহানিকর অপরাধ করেছেন। এজন্য এক হাজার কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেন।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল জানান, সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় সাইফুদ্দিন আহমেদ মামলাটি করেছেন। এতে শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগ আনা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে উপ-পুলিশ কমিশনার মর্যাদার একজন কর্মকর্তাকে দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।
অপরদিকে দুপুর সাড়ে ১২টার দিকে একই অভিযোগে এমএ লতিফ এমপির বিরুদ্ধে অপর মামলাটি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুর রহিম জিল্লু। এ মামলাটি করা হয়েছে এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল আলম মোহাম্মদ নিপুর আদালতে। মামলার শুনানি এখনো হয়নি। অভিযোগ উঠেছে, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফর উপলক্ষে নগরীর আগ্রাবাদ বন্দর এলাকায় এমএ লতিফ বেশ কয়েকটি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ও বিলবোর্ড লাগান।
এসব বিলবোর্ডে লতিফ তার কাবুলিওয়ালা পাঞ্জাবি পরিহিত ছবি এডিট করে বঙ্গবন্ধুর মুখ লাগিয়ে দেন। গত মঙ্গলবার এ নিয়ে দলীয় নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে লতিফের শাস্তির দাবিতে সোচ্চার হয়ে উঠেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*