হাডার্সফিল্ডকে হারিয়ে আবারও শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক :: ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে শিরোপা জয়ের দৌড়ে তুমুল লড়াই চলছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মাঝে। একটু হোঁচট খেলেই ছিটকে যেতে হবে শিরোপা জয়ের দৌড় থেকে। সেই চ্যালেঞ্জ নিয়েই হাডার্সফিল্ড টাউনের মুখোমুখি হয় লিভারপুল।
মোহামেদ সালাহ ও সাদিও মানের জোড়া গোলে ৫-০ গোলের ব্যবধানে জয়ে সেই চ্যালেঞ্জটা ম্যানসিটির দিকে ছুড়ে দিয়েছে লিভারপুল।
ঘরের মাঠ অ্যানফিল্ডে লিভারপুলের শুরুটাও হয় দুর্দান্ত। ম্যাচ শুরুর ১৫ সেকেন্ডের মাথায় ভুল পাসের মাসুল দিতে হয় হাডার্সফিল্ডকে। সালাহ’র পাস থেকে নাবি কেইতার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।
ব্যবধান বাড়াতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ‘অল রেডস’দের। ২৩ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের ক্রস থেকে হেড দিয়ে গোল করে দলকে ২-০ গোলে লিড এনে দেন সেনেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে।
প্রথমার্ধের শেষ দিকে আরও বাড়িয়ে নেয় লিভারপুল। ইনজুরি সময়ে অ্যালেক্সান্ডার আর্নল্ডের বাড়ানো বল বক্সের মাঝখান থেকে বাম পায়ের শটে বল জালে জড়ান সালাহ্।
বিরতির পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় স্বাগতিক দল। ৬৬ মিনিটে জর্ডান হেন্ডারসনের কর্নার থেকে হেড দিয়ে ব্যবধান ৪-০ করেন সাদিও মানে।
হাডার্সফিল্ডের কফিনে শেষ পেরেকটি ঠোকেন সালাহ্। ৮৩ মিনিটে রবার্টসনের পাস থেকে ডান পায়ের শটে গোল করেন এই মিশরীয় স্ট্রাইকার। আর এতেই ৫-০ গোলের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।
এই জয়ে ৩৬ ম্যাচে ৯১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে লিভারপুল। আর ৩৫ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে শিরোপা প্রত্যাশী ম্যানসিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*