আজ রাতেই বার্সার শিরোপা উৎসব!

স্পোর্টস ডেস্ক :: চাইলে শনিবার (২৭ এপ্রিল) রাতেই ঘরের মাঠ ক্যাম্পে ন্যুয়ে শিরোপা উৎসব সারতে পারে বার্সেলোনা। টানা দ্বিতীয়বারের মতো লা লিগা শিরোপা জয়ের জন্য নিঃশ্বাস দূরত্বে দাঁড়িয়ে আছে কাতালানরা। রাতে লেভান্তের কাছ থেকে তিন পয়েন্ট আদায় করে নিলেই হচ্ছে তাদের।
আপাতদৃষ্টিতে শিরোপা নিশ্চিতের কাজটি খুব একটা কঠিন নয় বার্সার জন্য। তবে কোচ আর্নেস্তো ভালভার্দে ভাবছেন অন্য কথা। চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের মুখোমুখি হওয়ার আগে দলের বড় তারকাদের নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছেন না তিনি। ফলে লেভান্তের বিপক্ষে আজ রাতে মেসি-সুয়ারাজদের বিশ্রাম দিয়ে তরুণদেরকে সুযোগ দিচ্ছেন বার্সা কোচ।
আজ রাতে জিতে শিরোপা ধরে রাখার মিশন সফল করলেও ভালভার্দের সমস্ত মনোযোগ এখন চ্যাম্পিয়নস লিগকে ঘিরে। ম্যাচের আগে এই স্প্যানিশ কোচ বলেন, ‘ট্রফি জয় আমাদেরকে আরো শক্তি যোগাবে বুধবারের (০১ মে) ম্যাচের জন্য।’
বাংলাদেশ সময় বৃহস্পতিবার (০২ মে) রাত একটায় ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারের প্রথম লেগে লিভারপুলকে আতিথেয়তা জানাবে বার্সেলোনা।
লিগ টেবিলে এখন পর্যন্ত ৩৪ ম্যাচ শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। তাদের নিকট প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদ ৭১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।
আজ রাতে যদি বার্সা জিতে তবে তাদের পয়েন্ট হবে ৮৩। সেক্ষেত্রে বার্সাকে ছুঁতে অ্যাতলেটিকোর পরের চার ম্যাচে আদায় করতে হবে ১২ পয়েন্ট। তার জন্য লিগের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে দিয়েগো সিমিওনের দলকে। অার বার্সা যদি পরের তিন ম্যাচের প্রত্যেকটিতে পয়েন্ট হারায় তখন গোল ব্যবধান হিসেব করে শিরোপা নির্ধারণ হবে।
লা লিগায় ভালভার্দের দল শেষ তিন ম্যাচ খেলবে সেল্টা ভিগো, গেতাফে ও এইবারের বিপক্ষে। ২০১৪-১৫ মৌসুমের পর আরেকবার ট্রেবল জয়ের স্বপ্ন দেখা বার্সা শেষ মুহূর্তে
পয়েন্ট বিসর্জন দিবে এমন স্বপ্ন খোদ পাগলও দেখবে কিনা সন্দেহ।
লা লিগার গত পাঁচ মৌসুমে চারবার চ্যাম্পিয়ন হয়েছে বার্সা। কেবল ২০১৬-১৭ মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পেছনে থেকে মিশন শেষ করেছিল তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*